কবিরা সুখে দুঃখে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - বিজয় ১৯-০৪-২০২৪

কবিরা সুখে দুঃখে হাসি ও ক্রন্দনে-
জীবনের গল্প্ রচে কবিতার বন্ধনে,
কত ক্ষ্তচিহ্ন পড়ে যায় গ্রন্থিতে গ্রন্থিতে
তবু কবিরা গর্জে উঠে সমুদ্র মন্থিতে ।

আপনার ভাগ্যকে ভুলে করে কোলাহল
জানে না কেন এতসব!তবু রচে নিষ্ফল!
কোন সে প্রদীপে জ্বলবে সে জানে না নশ্বর
সম্মুখে অন্ধকার জেনেও কবিরা দুর্বার।
কবিরা স্বার্থহীন এক অভিসার-
অনিবার্ণ্ শিখা নিখিল দুঃখের।

নাই কিছু চির আশা,আছে কিছু আলো
চরনে চরনে রচে যায় সমাজের কালো।
গর্জে উঠে কলমের হুঙ্কারে বিশ্ব্ ডোর,
বঞ্চিতের কণ্ঠে তুলে প্রতিবাদের সুর।
----২২-০৩-২০২০ ইং রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।