প্রিয় বান্ধব
- মোঃ হোসাইন জাকের - মায়াজাল ২৪-০৪-২০২৪

সোনা! তুমি আমাকে ভালোবাসো!
তাহলে, কষ্ট করে বাসায় থেকো,
প্রবাসী কেউ এলে তাকে টা টা বলো।
আর বলো, সে যেনো অবস্থান করে বাসায়,
যতোটা সম্ভব এক ঘরে একাকী থাকা যায়।
আর শোনো প্রিয়! হাত দুটো সাবান দিয়ে ধুইও,
বাসার সকলকে এ অভ্যাসটুকু করাইও।
সামান্য সর্দি কাশি জ্বর হলে পেয়ো না ভয়,
ঘরে বসে চিকিৎসা নিলে সহজে ভালো হয়।
আর সন্দেহ হলে, নিকটস্থ হাসপাতালে যেও,
তবে যাবার সময় মুখে মাস্কখানি পরে নিও।
আশেপাশের লোকজনকে করিও সাবধান,
এছাড়াও করা হচ্ছে মিডিয়ায় নির্দেশনা প্রদান।
দ্রব্য মূল্য বাড়তি নিলে স্থানীয় প্রশাসনকে জানাইও,
যা দরকার শুধু তা, দোকান থেকে কিনে নিও।
বৃদ্ধ আর শিশুদের প্রতি হইও বিশেষ যত্নবান,
জনসমাবেশ এড়িয়ে যেত হবে আগুয়ান।
আমাদের সরকার সদা প্রস্তুত জনগণের জন্য,
এ জনবান্ধন সরকারের তরে সকলে হলাম ধন্য।
সোনা! ভালোবাসি তোমায়, অপেক্ষা করো ক'টা কাল,
দয়াময় আমার, আঁধার রাত্রির পর দিবেন সুন্দর সকাল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।