কি এক দুর্ভাগা জাতি মোরা
- মোঃ আমিনুল এহছান মোল্লা - বিজয় ১৮-০৪-২০২৪

কি এক দুর্ভাগা জাতি মোরা প্রদীপে দেখিনা আলো!
আঁচিল উঠিছে জাগি নেতৃত্বের গায় কালো কালো।

কণ্ঠে কণ্ঠে আছে তোষামোদি লাগি
তাগুদের প্রদীপে জ্বলিয়া জাতির নেতৃত্ব রয়েছে জাগি!
ব্যর্থ নেতৃত্ব বজ্র বিজলীতে গর্জিছে সত্যের বাঁধ ভেঙে
নব আযাব গজবের ঢেউ তুলিছে ভ্রান্ত জাহেলী রাঙে।

বঙ্গ বুকে বাতিল বিধান আনিছে নব ভিক্ষা মেগে
কারো তুষ্টে নেতৃত্ব বলিছে আবোল তাবল বজ্র বেগে!

কি এক দুর্ভাগা জাতি মোরা নেতৃত্বের কণ্ঠে নেই আল্লাহ’র নাম!
তাগুদের কণ্ঠে গর্জিছে মঞ্চে মঞ্চে বিদ্বেষী মনোভাবে অবিরাম ।
সব কাজেই খোঁজে ফিরে রাজনীতি আর বিদ্রোহের গন্ধ;
ও করিছে, সে করিছে এই দোষে বাঁধিছে অহেতুক দ্বন্ধ।

চৌদিকে ঘিরে আছে তোষামোদের প্রাচীর,তাগুদের কেতন!
কারো তুষ্ট্ করিবার অভিষ্টে নেতৃত্ব গর্জিছে বাংলার জমিন।

কে সাজাবে বাংলারে বজ্র কঠোরে সত্যর পাল তুলি?
আজিকায় ছড়ায়ে গেছে পাহাড় সম কীট পতঙ্গ ডানা মেলি!
তাগুদের চন্দ্র নিভায়ে কে জাগাবে পূর্ণিমারে আঁধার ঠেলি?
লাল-সবুজের পতাকায় কখনো কি নেতৃত্ব যাবে না গাই।

কে আছে ঘুমিয়ে গোমরাহী অন্তরে?
ওরে নেতৃত্ব, ডাক না আল্লাহ’রে!
সকল বিপদ আপদে যুদ্ধের সমরে ।

কি এক দুর্ভাগা জাতি মোরা প্রদীপে দেখিনা আলো!
আঁচিল উঠিছে জাগি নেতৃত্বের গায় কালো কালো।
----২৩-০৩-২০২০ ইং রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।