আমিও মানুষ,তুইও মানুষ
- মোঃ আমিনুল এহছান মোল্লা - বিজয় ২০-০৪-২০২৪

হে মানুষেরা তোরা কোন পথ ধরি?
তোরা কোন দূর ঘাটে ছাড়িলি জীবনের তরী!

এ ক্ষণিকায় তুই মানুষ, তুই সাম্যের চির প্রাণ-
তবে কেন আজিকে গেয়ে চলিস বৈষম্যের গান।

মানবের শিরে উপশিরে প্রবাহে একই রাঙা জল
যা তোর ভিতরে, আমার ভিতরেও করে কলকল।

তবু দেখি মানুষে মানুষে বিভেদের প্রণয়-
এ কেমন বিচার করিস হে মানুষ ধরাময়?
এ পৃথিবী নহে তোর চিরময়-
আমিও মানুষ,তুইও মানুষ এটাই পরিচয়।

পাপ পূণ্যের বিচার করিবে আল্লাহ তুই নহে বিধান,
তবে কেন যুদ্ধে যুদ্ধে হচ্ছিস আগোয়ান ওহে নজোয়ান।
----২৪-০৩-২০২০ ইং রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।