আঁধারের মাঝে দেখেছি আমি
- মোঃ আমিনুল এহছান মোল্লা - বিজয় ২৮-০৩-২০২৪

আঁধারের মাঝে দেখেছি আমি এক আলোর ঝলক!
ওরে পেরেসানী, ওরে ভীতু- খুলে দে গহিন পলক।

ওরে অজ্ঞ যত প্রাণ!ছুটেছিস তুই কোন পথে ?
চেয়ে দেখ জ্বলিছে আলো এক অদৃশ্য্ হতে।

অন্ধকার বুক জাগি উঠিছে শুভ্রতার মালা পড়ি;
পথিকের পথ হল চেনা আঁধার পথ হেরি
ওরে বিজয় কেতন উড়ি!

ওরে পথিক! তুই তো পরীক্ষার অভিযাত্রী ক্ষণিকায়-
তুই পড়িবে আযাব গজবে সময়ে অসময়ে বসুধায়।

তাতে তোর কি ওরে মুমিনের তরী?
দে পাল উড়িয়ে আল্লাহ’র দরিয়ায় ওরে পাঞ্জেরী।

ওরে মুমিন! তোর বিজয় নহে দূরে, বহুদূরে-
তুই নিকটে, খুব নিকটে আল্লাহ’র রহমত শিয়রে।

তোর বিজয় লুকে আছে বুঝেছিস যদি আল্লাহ’রে
করোনা ভাইরাস নহে অভিশাপ মুমিনের তরে
এ যে আল্লাহ-বান্দার প্রেম নিকটে যাবার ওরে।

আঁধারের মাঝে দেখেছি আমি এক আলোর ঝলক!
ওরে পেরেসানী, ওরে ভীতু- খুলে দে গহিন পলক।
----২৪-০৩-২০২০ ইং রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।