বিশ্ব বিষাক্ত - ১৯
- মোঃ ছাকিবুল ইসলাম (শাওন) - বিষাক্ত ছায়া ১৯-০৪-২০২৪

Covid-19

তুমি হেথা আসিয়া ছিলে ১৯ বেশে ,
করেছ তুমি দূসর ভূমি বিশ্ব গ্রামটাকে ।

তুমি করেছে স্বজন হারা বিশ্ব মানব দল,
ছুইতে চাহিয়া ও পারিনি ছুইতে তোমায় ;
মোর কলিজা খানা করে রক্তিম টল মল।

আজ করে হাহাকার ,অজস্র চিৎকার ,
অশ্রু ভরা নয়ন খানি;
তুমি দিয়েছো মোদের বিশ্বগ্রাম বিষাক্ত ১৯।

খোদা তুমি মোদের করেছ ১৯ দান,
সারা বিশ্ববাসি সুফেছে তাদের আপনার প্রান।

তোমার গজব থেকে মোরা চাই পরিত্রান,
গড়েছো তুমি বিশ্ববাসি,তোমাতেই আছে আপনার প্রাণ।

১৯ বেশে তুমি দিয়েছো করে আতংক বিশ্ববাসি,
তবু মোরা চাই হেফাজত ইয়া-এলাহি শুধু তোমারি।

হে এলাহি, দেখেছুনি তুমি?
আজ চির তিক্ত ,চির রিক্ত দূসর মানব ভূমি।

করে দেও মাফ ,করে দেও মাফ ওগো হে চির মহান,
তোমাতে হতে তুমি করে দেও মাফ তামাম বিশ্ব জাহান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

onupshakib2
২৫-০৩-২০২০ ২৩:০৯ মিঃ

24-03-202