নিষেধ সত্ত্বেও
- মোঃ আমিনুল এহছান মোল্লা - বিজয় ২৫-০৪-২০২৪

হে বিবেক! হে বিবেকহীন! কে এসেছো ফিরে?
এতো করে নিষেধ সত্তেও ছুটিছো বাইরে বাইরে!

হে বিবেক!এবার ঘরে এসো ফিরে
একবার চোখ মেলো দেখো সারা বিশ্ব্ জুড়ে
ঘাতক করোনা ভাইরাস গ্রাম নগরের ভিড়ে!

যে প্রকাশ্যে মৃত্যু হানা দেয় বারবার,
জনতার ঝটলায় পথে ঘাটে ট্রেন বাস লঞ্চে কিংবা ষ্টীমার
এই যে আকাশ, দিগন্ত মাঠ স্বপ্নের সবুজ মাটি
আজ মৃত্যুপরী গড়িছে এখানে ঘাঁটি।

কোথাও নেইকো ছাড় !
এবার এসো ফিরে আপনার ঘরে জাতিকে বাঁচিবার।
ভয়ঙ্কর করোনা ভাইরাস দিগন্ত থেকে দিগন্ত পেরিয়ে তুলিছে হুঙ্কার।
করোনা ভাইরাসে আতংকিত বিশ্ব্ প্রাণ দলে বল
ওরে তোরা ঘরে চল, ওরে তোরা ঘরে চল,

নিজে বাঁচ, জাতিকে বাঁচাও নির্জনতায় থেকে থেকে-
দেশ প্রেম জাগিয়ে তুল হে আপনার ভিতর দিকে দিকে
হে বিবেক! হে বিবেকহীন!চেতনার শিখরে আগুন জ্বালো
পুড়িয়ে দাও অনিষ্টের সব কালো।

হে বিবেক! হে বিবেকহীন! কে এসেছো ফিরে?
এতো করে নিষেধ সত্তেও ছুটিছো বাইরে বাইরে!
----২৪-০৩-২০২০ ইং রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২৪-০৩-২০২০ ১৫:০১ মিঃ

Excellent