ফুল স্টপ
- মোঃ হোসাইন জাকের - মায়াজাল ২৪-০৪-২০২৪

দেশে চলছে এখন সংকট কাল,
বিধি মেনে চলুন সারাটা কাল।
আমাদের সেনারা আছেন মাঠে,
দেখবেন যেথায় অনিয়ম ঘটে।
প্রয়োজন না হলে যাবেন না হাটে,
ভবঘুরের মতো ঘুরবেন না পথে-ঘাটে।
কঠোরভাবে মানতে হবে সরকারি আদেশ,
চৌদ্দ দিন ঘরে থাকুন, যারা ছিলেন বিদেশ।
সকল ধরনের সমাবেশ বন্ধের দিল ঘোষণা,
করোনা থেকে বাঁচতে এসব করা যাবেনা।
নিজে বাঁচবো আর বাঁচাবো নিজের প্রতিবেশি,
সুখে-দুঃখে যারা ছিলো এতদিন পাশাপাশি।
মেনে চলবো স্বাস্থ্যবিধি আর হবো স্বাস্থ্য সচেতন,
নিজেই বাঁচুন, বলুন যত্ন করলে বাঁচবে জীবন।
অন্তরে আছে অন্তর্যামী, তিনি পরম দয়াময়,
তিনি ছাড়া কিছুই ঘটেনা, তা মহাগ্রন্থে লিপি রয়।
কতো আয়োজন ছিলো প্রয়োজন, আর কি সব?
মহান প্রভু! তাঁর ইচ্ছায় এ ব্যাধির হবে ফুল স্টপ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২৫-০৩-২০২০ ০৬:৫৮ মিঃ

ভালো লেখা। নিজে সচেতন হই। অন্যকে সচেতন করি।