তোমার অস্তিত্ব-১
- নিশাচর - সুচিত্রা ১৯-০৪-২০২৪

রৌদ্রস্নাত গ্রীষ্মের দ্বিপ্রহরে,তুমি কি আসিবে না ঘন বর্ষা হয়ে,
আর বুঝি শ্রাবণীবো না তব শ্রুতিমধুর কণ্ঠে,
ওগো প্রিয় ! সুভাষিণী তুমি কোথা হারায়ে গেলে ?
ক্লান্তি শেষে প্রতীক্ষিত তব রক্তিম অধরের স্নিগ্ধ ছোঁয়া পেতে।

নিরুদ্দেশ ছিলো পথযাত্রা মোদের অতল গহীনে,
সহসা মৃত্যুকে কেন বেছে নিলে পাঞ্জা লড়ার জন্যে।

প্রিয় সুচিত্রা ! তব অস্তিত্ব মোর জীবনে সেমতি,
জনমানবশূন্য,মরুময় বিস্তৃর্ণ্য,অঞ্চলে বৃক্ষ যেমতি।

অদ্য আমি তব বিরহে প্রান্ত হারা এক বেদুঈন।
হারাইয়াছি আমার উত্তরি !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।