"অচেনা পথে”
- Md.Noor Islam ২৩-০৪-২০২৪

হয়তো নতুন একটি সূর্যের অপেক্ষায় আছি
তার আলোয় নিজেকে আলোকিত করবো বলে!
হয়তো অজস্র স্বপ্ন পূরণে একাকী পথ খুঁজে বেড়াই
নিরবে প্রহর গুনে যাই কখনোবা থমকে দাঁড়াই।

হয়তো এই অনিশ্চিত লক্ষ্য যাত্রায়
পাশে নেই যেখানে কোন দিক নির্দেশিকা
বন্ধু হতাশার বিপরীতে টিকে থাকতেই,
খরচ গুনতে হয় মানসিক শক্তির সিংহভাগ!

নিজের আপন একটি ঠিকানা খুঁজতে গিয়ে
হয়তো চেপে বসে অস্তিত্ব বিলীনের আশংকা!
এরপরও নির্মম বাস্তবতা, বুক ভাঙ্গা আকুতি
বেচে থাকার লড়াইয়ে টিকে থাকার প্রয়াস।
হয়তো নতুন একটি সূর্যের অপেক্ষায় আছি
তার আলোয় নিজেকে আলোকিত করবো বলে!
হয়তো অজস্র স্বপ্ন পূরণে একাকী পথ খুঁজে বেড়াই
নিরবে প্রহর গুনে যাই কখনোবা থমকে দাঁড়াই।

হয়তো এই অনিশ্চিত লক্ষ্য যাত্রায়
পাশে নেই যেখানে কোন দিক নির্দেশিকা
বন্ধু হতাশার বিপরীতে টিকে থাকতেই,
খরচ গুনতে হয় মানসিক শক্তির সিংহভাগ!

নিজের আপন একটি ঠিকানা খুঁজতে গিয়ে
হয়তো চেপে বসে অস্তিত্ব বিলীনের আশংকা!
এরপরও নির্মম বাস্তবতা, বুক ভাঙ্গা আকুতি
বেচে থাকার লড়াইয়ে টিকে থাকার প্রয়াস।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।