" অর্জিত একুশ"
- Md.Noor Islam ২৯-০৩-২০২৪

একুশ মানে বাঙালির সেই
গর্জিত উৎস কণ্ঠস্বর ;
একুশ মানেই বিশ্বের বুকে
উত্তপ্ত রক্তের ঝড়।

একুশ মানে দলবদ্ধ যুবকের
দাবি আদায়ের পণ;
একুশ মানেই সমগ্র জাতির
অর্জিত মহান ধন।

একুশ মানে শিশুর মুখে
মধুর মা ডাক;
একুশ মানেই স্বাধীনতা অর্জনে
বাঙালির প্রথম ধাপ।

একুশ মানে কবির কবিতায়
বাংলা মায়ের কথা ;
একুশ মানেই বিশ্ব পটে
মোদের ভাষার স্বাধীনতা।

একুশ মানে ইতিহাসের পাতায়
এক ঝাঁক বীরের ঝংকার;
একুশ মানেই চির অম্লান
বাঙালির শ্রেষ্ঠ অহংকার।

।।।। ( ধন্যবাদ)।।।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।