বোনকে নিয়ে দু-চরণ
- একনিষ্ঠ অনুগত ২৯-০৩-২০২৪

যার পরিবারে নেই কোন বোন
সে জানবে কি করে বোন কেমন
বোন যে কি জিনিস
তার মর্ম কি কেউ
বোনহীন পরিবারের জানিস?
ভাইবোন মানেই মায়া
একই বৃক্ষের দুটি ছায়া
আপনাকে বিলিয়ে দিয়ে
বোনের সুখে বিলিয়ে যাওয়া।

*** *** *** *** ***

প্রথম যেদিন জ্ঞানবান হলাম
ডাকিলাম তোমায় আপু বলে
কী মায়া! কী মমতায় জড়িয়ে গেলাম
বুঝিনা কোন ছলে।
আজ হারিয়ে তোমায়
ধরণীতে হায়,
দুচোখ করে টলমলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।