মলিন বাসনা
- মোঃ হোসাইন জাকের - মায়াজাল ২৪-০৪-২০২৪

পরম করুণাময়ের করুণা পেতে ইনসান,
আকুল করা সুরে তুলে আযান।
কঠিনতম সময়ে দিশেহারা হয়ে মানুষ,
খোঁজে দয়া, করুণার ছায়া হররোজ।
সকল ভুলে মানুষ বুঝে, চাইতে হবে মাফ,
এ জগতে হায় মিথ্যার ছলে করেছে যত পাপ।
এতো কী দরকার? রাশি রাশি ধন আর বাড়ি গাড়ি,
সেলাইহীন এক চিলতে কাপড়ে দেবে ঐপারে পাড়ি।
দাপট-কপট দু'দিনের, খুঁজো মনা আপন ঠিকানা,
সময়ের আবর্তে সাঙ হবে লীলা, মলিন বাসনা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।