" বাস্তবতা ছন্দ বোঝেনা"
- Md.Noor Islam ২০-০৪-২০২৪

শুনেছি সেই ছোটবেলায়
আত্মহত্যা নাকি মহাপাপ!
যে পাপের কোন ক্ষমা জোটেনা ;
শেষ বিদায়ের জানাযাতেও
লোক থাকে না মোটে।

আরো শুনেছি ওই বেলাতেই
মিথ্যা ও নাকি মহাপাপ!
সে নাকি সকল পাপের চালিকাশক্তি ;
এই পাপেও জায়গা নেই জান্নাতে
তার সর্ব জুড়েই শয়তানের ভক্তি!

মহাপাপ আতংকের দোহাই দিয়ে
আত্মহত্যায় পিছু হোটে ;
জান বাঁচানোর সূত্র মিলে!
মিথ্যা সে আর এমনকি
বললে তো আর জান যাবেনা ;
এই সাহসেই বুকটি ভরে
প্রতিনিয়ত মহাপাপের করছি সূচনা।

*****ধন্যবাদ *****

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।