পাসওয়ার্ড
- Satyam Singha - প্যাসওর্ড ২৬-০৪-২০২৪

পাসওয়ার্ড

চেয়েছিলাম আমি একমুঠো রোদ
আর এক চিলতে আকাশ,
তোমার প্রতীক্ষার বেলা শেষ হয়ে এল।
দুপুর গড়িয়ে রামধনু বিকেল,
আমার কাছে খোলা আকাশ
আজ শুধু একটি প্রশ্নচিহ্ন।

তাজা ফুলের সব টুকু নিংরে
আবার এক দেয়াল টপকানো ভোর।
আমার হাথের নাটাই থেকে তোমার
ঘুড়ির সুত কেটে গেছে আজ বহুক্ষণ,
ইথারে এখন ভোকাট্টা।

আমার এই নিরব মন
আজ কিছু পাওয়ার উষ্ণ আশায়,
পাহাড়ি ঝর্নার সাথে
পারিজাত এর ফুল হয়ে ভেসে গেছে।

তবুও নিঝুম পিছ পড়া গলি থেকে
কেও যেনো আমার নাম ধরে ডাকে,
খুঁজে বেড়াই তাকে,
আজ অনেক সময় হলো।
কিন্তু তাকে কি পেলাম?
আজ এটাই প্রশ্ন।

আমার হৃদয় ভাঙ্গা শিবিরে,
শিমুল গাছের পেছনে,
বর্ষা বিঘ্নিত ঝর্নার পাশে,
নিঝুম প্রান্তে আর একাকী অরণ্যে,
কুয়াশা আচ্ছন্ন ভোরে আর
জঙ্গলের শেষ প্রান্তরে
অবশেষে অচিন গৃহের এক কোণে,
কিন্তু তুমি নেই,
চলে গেছ বহু দূরে।

আর নিরব মানুষের মিছিলে
আজ তোমার কোনো পাসওয়ার্ড নেই।


--------- পাসওয়ার্ড সিরিজ,
--------- সত্যম সিনহা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।