করোনার ভয়ে মরি না।
- সাইফুল আজম কাফী ২৯-০৩-২০২৪

করোনার ভয়ে মরি না
জাতি ঘরে থাকেনা
গরীব চিল্লায় অনাহারে
রাষ্ট্র খবর রাখেনা।

করোনার ভয়ে মরি না
সমাধানের পথ খুঁজি না
অনাহারীর ঘরে হাহাকার
বৃত্তবানরাও এগিয়ে আসেনা।

করোনার ভয়ে মরি না
সচেতন হয়ে চলি না
ইশারা খুঁজি আল্লাহর
সাবধান হওয়া লাগেনা।

করোনার ভয়ে মরি না
ক্ষমতা দেখাতে ভুলিনা
লাঠিপেটায় বীরত্ব খুঁজি
নিরুদ্বেগ জাতির তাড়না।

করোনার ভয়ে মরি না
দিনমজুরের কথা ভাবিনা
মজুদ করেছি খাবার
অঙ্গুলিনির্দেশ করতে ছাড়িনা।

করোনার ভয়ে মরি না
রাষ্ট্রে রাষ্ট্রে ছড়ালেও
মানবিকতার নূন্যতমটুকু নিয়ে
সকলে এগিয়ে আসেনা।

করোনার ভয়ে মরি না
মহামারী দেখেনি এসময়
ইপিডেমিক, পেন্ডেমিক, লকডাউন
শেখার আছে কতনা।

করোনার ভয়ে মরি না
নসিবের উপর দৃষ্টি
পাপ-পূন্যের ব্যাল্যান্স হবে
বিজ্ঞজনের ধারণা।

২৮/০৩/২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।