করোনা ছড়ি
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২০-০৪-২০২৪

করোনা ছড়ি
অচিন্ত্য সরকার

অস্থির সময়ে ঘরে স্থির ক্ষনকাটে
এলোমেলো কবিতারা তালকাটে
শুধু শব্দের কিলবিল।

অদৃশ্য শত্রু আর বিষাক্ত বাতাস
খবর ভর্তি শুধু মানুষের লাশ
ইথারে কান্নার ঢেও।

মৃত্যুর ছায়া ঘোরে দিনের আলোতে
দুরঃস্বপ্নের উঁকি রাতের কালোতে
আতঙ্কে দরজায় খিল।

মুখের উপর মুখোশ দিয়ে ঢাকা
চারদিক সুনসান একদম ফাঁকা
কাছাকাছি নেই কেও।

মনের কিনারা ছুঁয়ে মৃত্যুরা হাঁটে
রোদ্দুর ঝলসে যায় কাঠফাঁটা মাঠে
বদহজমে ভোগে চিল।

টিকটিক ক্ষণ মাপে দেওয়াল ঘড়ি
জীবন ছন্দে করোনা ঘোরায় ছড়ি
পিপাসার্ত সাগরের ঢেও।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।