আমি নারী
- সফিয়ার সরদার - হৃদয়ের শল্কমোচন ২০-০৪-২০২৪

আমি কি মাটির পুতুল ?
ভাঙবি আর গড়বি,
আমি কি তোর ঠান্ডা বিছানার বালিশ ?
যখন চাইবি জাপটে ধরবি,
আমি কি বাজারের পন্য ?
যখন তখন হাত বদল।

আমি কি অবাক কিছু ?
আমাকে একা দেখেই মন পাগল ,
আমি কি তোর গায়ের চাদর ?
তোর উষ্ণতায় আমাকে চাই,
আমি কি খেলনা শুধুই ?
খেলা শেষে এক মুঠো ছাই।

আমি নারী , আদি সৃষ্টির ,
আমি মা , অন্তর দৃষ্টির ।
আমি বোন , রাখি বন্ধনে,
আমি স্ত্রী স্বপনে শয়নে ।
আমি প্রেমিকা ভাগিদার তোমার দুঃখের।
আমি বন্ধু পথ দিশা তোমার সুখের।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২৯-০৩-২০২০ ১৬:৪২ মিঃ

মুগ্ধকর লিখনশৈলি ।