গীতিকবিতা-৩
- আজমাইল - অ-নামিকা ১৭-০৪-২০২৪

যে তোমায় ভালোবাসে না,
তারে ভুলে যাওয়াই শ্রেয়।
যে আর তোমার কাছে আসে না,
করে শুধু হেয়,-
তারে ভুলে যাওয়াই শ্রেয়!

ঐ পল্লবঘন
আম্রকানন
ভেদিয়া যে ভানু
ছড়ায় কৃশানু,
সেও তো রোজ মনে আসে না,
তারে ভুলেই যেও, যে তোমায় ভালোবাসে না!

যে তোমায় ভালোবাসে না,
তারে ভুলে যাওয়াই শ্রেয়।
যে আর তোমার কাছে আসে না,
করে শুধু হেয়,-
তারে ভুলে যাওয়াই শ্রেয়!

ঐ নদীর স্রোতে যে বারি খেলা করে যায়,
আমার মতন প্রকৃতিপ্রেমিক কেউ হেরে যায়,
ঐ ছলছল সলিল-ধ্বনিও রোজ মনে আসে না,
তারে ভুলেই যেও, যে তোমায় ভালোবাসে না!

যে তোমায় ভালোবাসে না,
তারে ভুলে যাওয়াই শ্রেয়।
যে আর তোমার কাছে আসে না,
করে শুধু হেয়,-
তারে ভুলে যাওয়াই শ্রেয়!

হেরি গগণ-মাঝারে আছে তারার দল,
যেন হয় মনে দিঘির মাঝারে ফোটা শতদল,
ঐ নক্ষত্রখচিত আকাশটাও রোজ মনে আসে না,
তারে ভুলেই যেও, যে তোমায় ভালোবাসে না!

যে তোমায় ভালোবাসে না,
তারে ভুলে যাওয়াই শ্রেয়।
যে আর তোমার কাছে আসে না,
করে শুধু হেয়,-
তারে ভুলে যাওয়াই শ্রেয়!

.... সেখ আজমাইল
গলাতুন, মন্তেশ্বর, পূর্ব বর্ধমান
২৬.০৩.২০২০
বৃহস্পতিবার, ২০:৫৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।