অমূল্য তিথি
- আজমাইল - অ-নামিকা ১৯-০৪-২০২৪

কোন্ সে মধুর ক্ষণে,
এসেছিলে সখী, আমার প্রাণে
সঞ্চারিতে সুধা।

স্নিগ্ধ পবনের মতন মাতালে
এ' মনখানি, গ্রীষ্মদুপুরকালে
শিহরিত বুকে জাগালে উষ্ণ ক্ষুধা।।

তুমি যেন শীতের প্রাতের দীপ্ত অরুণ
শরতের প্রাতের শিউলির মতো মোছাও জ্বালা করুণ
তুমি অনন্যা, বিপ্লবী বুকে ধ্বনিয়া তোলো বাণী।

তুমি কোকিলের কণ্ঠ, আদি কবির গীতি
তুমি ঘুম-পাড়ানি গান, সত্য পথের নীতি
তুমি মালবিকা, সকল যুগের সকল নারীর রাণী।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।