করোনায় বন্ধি পৃথিবী
- আব্দুল্লাহ আল ফাহাদ ২৯-০৩-২০২৪

টিকটিক ঘড়ির কাটার শব্দটা আজ স্পর্ষ্ট শোনা যায়,
চারিদিক সুনসান নিরবতা দুঃস্বপ্নরা পাড়ি জমায়।
নিরিবিলি সড়কে নিস্তব্ধ হিড়িকে
মৃত্যুর ছায়া ঘোরে দিনের আলোতে অম্লান
করোনা কড়া নাড়ে দরজায়
এই বুঝি কেড়ে নিলো আরো একটি প্রাণ।
মুখোশে ঢাকা আজ সৃষ্টির সেরা জীবগুলো
বিষন্নতায় ভরা জীবন,শক্তিকে করেছে হ্রাস
কাছাকাছি থেকেও কতোইনা দূরত্ব
অদৃশ্য এক শত্রুতে বদলে গেছে জীবনের ইতিহাস।
বুলেট আছে বোমা আছে কতোশতো অস্ত্র
বিশ্ব মোড়লরা আজ কেন তবে পালিয়ে বেড়ায়
খুলে নিজেদের বস্ত্র।
ভুতুড়ে এই পৃথিবীতে করোনার আধিপত্য
বিনা কামানে লড়তে হবে একটু বাঁচার জন্য
বাচতে পারলে যে জীবন সবার হবেই হবে ধন্য।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
৩০-০৩-২০২০ ১৩:৫৮ মিঃ

আল্লাহ সবাইকে সহী সালামতে রাখো।