অভিযোগ
- শেখ রবজেল হোসেন ২৫-০৪-২০২৪

ওগো আকাশ আমার অভিযোগ জেনে নাও,
তারপর প্রশ্নের উত্তর দিয়ে যাও;
সারাদিন আমি তোমার বুকে,
খেলছিলাম এই মনের সুখে।
আজ এ গোধূলি বেলায়,
রৌদ্র আলো ছায়ার মেলায় ;
হঠাৎ দিয়ে তুমি বৈশাখী ঝড়,
ভেঙে দিলে মোর স্বপ্নের ঘর।
ওগো গাছের সুরেলা কোকিল,
আকাশের সাথে তোমারও যে মিল;
কত গান জমা ছিলো তোমার বুকে,
বিহ্বল হতাম শুনে আমি মহা সুখে।
কেন থামালে বলো সে গান হঠাৎ ?
আমার বুকেতে দিলে চরম আঘাত ;
ওগো বাগানের ফুল,
করলে তুমিও একই ভুল;
প্রতিদিন আমি তোমার সুবাসে,
প্রাণ ফিরে পাই প্রতি নিঃশ্বাসে।
কেনো তুমি করলে এমন বলো?
আমার জীবনটা এলোমেলো ;
আমার জীবন নিয়ে তোমাদের খেলা,
বুঝতে বুঝতেই শেষ হলো খেলা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।