ভাগটা শূন্য শূন্য
- মোঃ হোসাইন জাকের - মায়াজাল ২৯-০৩-২০২৪

যারা চিহ্নিত করতে পারে না সমস্যার মূল,
তারা সিদ্ধান্ত নিতে নির্ঘাত করবে ভুল।
সমস্যা নিয়ে পাকাবে গন্ডগোল,
তার জন্য অনেককে দিতে হয় মাশুল।
ভবিষ্যৎ ভাবিয়া তারা নেয় না পরিকল্পনা,
চারপাশে অথর্ব নিয়ে করে আলোচনা।
তারা ভয় পায় অন্যের সমালোচনা,
ফলে আসল উদ্দেশ্যটি ফলপ্রসু হয়না।
যবে নিবেন কল্যাণের জন্য কোনো কাজ,
চামচাদের বাদ দিয়ে জ্ঞানীদের রাখেন আশপাশ।
চাটুকার চাটে শুধু তার ভাগে যেন কিছু জোটে,
অন্যের ভাগটা শূন্য শূন্য রেখে নিজে খায় লুটেপুটে।
জানে সকলে আপনি সৎ, তবে চলেন নিয়ে অসৎ,
মানবের মাঝে দানবের রূপে আপনাকে বানাবে বদ্।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।