অভিমান
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] - অলয় প্রহেলিকা ২৫-০৪-২০২৪

অভিমান
অচিন্ত্য সরকার

অভিমানের পাথার চেপে বুকে
দুঃখ টাকে লুকিয়ে রাখবো সুখে,
তবু বলতে আমি পারবো না মুখে
তোর জন্য কী আছে এই বুকে!

বুকের মাঝে যত্নে রেখেছি যারে
বুকের কথা,মুখে বলবো না তাঁরে,
মনের কাছে মন রেখে যদি পারে
হৃদয়ের কথা বুঝতে হবেই তাঁরে।

সব কথা বলবো কেন তারে মুখে
যে আছে লুকিয়ে আমার বুকে,
হাজার রকম ছলনা থাকে মুখে
দুঃখ চেপে রই অভিমানী সুখে।

বুকের মাঝে লুকিয়ে রাখা কথা
বুকে থাক হয়ে,না-বোঝার ব্যাথা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
০১-০৪-২০২০ ০৯:১০ মিঃ

অনুপম, অতুলনীয় লেখা।