অপ্রেম
- উম্মে সুমাইয়া মিম ২৫-০৪-২০২৪

তুমি কি আগুন ভালোবাসো?
তুমি কি এমন পাখি ভালোবাসতে পারবে, যে
তোমার চোখের সামনে উড়ে বেড়াবে ;ধরা দেবে না?
তুমি কি এমন প্রবাহে গা ভাসাতে পারবে,
যে প্রবাহে ভেসে চলার কোনো গন্তব্য নেই? অনিশ্চিত অবসান!
তুমি কি এমন আকাশ ভালোবাসতে পারবে, যেখানে
হঠাৎ বৃষ্টি, হঠাৎ মেঘ, হঠাৎ ঝড়!
হঠাৎ সেখানে উতল হাওয়ার ধুম?
তুমি কি এমন ছবি ভালোবাসতে পারবে,
যে ছবিতে কোনো রঙ নেই? বর্ণহীন ধূসরিমা।
তুমি কি অন্ধকার ভালবাসবে? ঝড় ভালবাসবে?
তুমি কি কোনো পাথর ভালবাসবে?
কোনো বিজলী কে ভালোবাসতে পারবে তুমি?
কোনো সুতো কাটা ঘুড়ি? ছন্দহীন কবিতা কখনো
ভালোবাসতে পারবে তুমি?
অনিয়ম, উচ্ছৃঙ্খল, অযাচিত কে, ভালোবাসতে পারবে?
নিজ শক্তিতে বদ্ধ দরজা খুলতে পারবে?
নাকি তুমি খোলা দরজা চাও, পরিশ্রমের প্রশ্রয় যেখানে নেই।
মরুভূমি ভালোবাসতে পারবে? ধুধু হাহাকার?
অকাল বর্ষায় ভিজতে পারবে যখনতখন? ক্লান্তিকর আবেশে!


যদি নাই পারো,
তাহলে তোমার বৃক্ষ সম বক্ষে লেখা আমার নাম মুছে ফেলো।
হেসে-খেলে দিন কাটানো র ভালোবাসা আমার নেই,
আগুনের মতো ভালোবাসা আমার, ঝড়ের মতো আবহ,
অশান্ত অতলান্তিক ডুবতে এসো না,
প্রশ্রয়ের ভুলে নিজেকে হারিয়ে ফেলো না,
আমাকে, ভালোবাসতে এসো না।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 4টি মন্তব্য এসেছে।

Sjoy
০৩-০৪-২০২০ ১৭:১৮ মিঃ

অনুপম রচনা,মুগ্ধতা একরাশ

Sjoy
০৩-০৪-২০২০ ১৭:১৮ মিঃ

অনুপম রচনা,মুগ্ধতা একরাশ

Dojieb
০১-০৪-২০২০ ২২:৪২ মিঃ

অনেক ভালো লাগলো

Shariar
০১-০৪-২০২০ ২১:২৮ মিঃ

Sundor. Try to be best.