রাস্তার ধারে
- নিহারিকা মায়া - বাস্তবতা ২৮-০৩-২০২৪

আজিকে ভরা জোছনায়
তোমার হাতে ফুটিল
বিয়ের ফুল;
মধ্য গগনে ঘোর অমাবশ্যা
নামিল মম চোখে
অন্ধকার অতুল;
তুমি সুখেতে দিশেহারা
তোমার দুপায়ে আলতা পরা
তোমার চারদিকে আনন্দ বন্যা;
তুমি রূপেতে অনন্যা
সঙ্গী সাথীতে ভরা চারপাশ
ললনাদের ফিশফিশ;
রঙ্গীন জমকালো অনুষ্ঠান
চারদিকে মধুর তান
রাস্তার ধারে বৃক্ষটি
কি দেখছ?
তার পাশে পরে আছে
মরা মানুষটির লাশ
খাঁমচিয়ে ধরে ঘাস;
যে পরে আছে ওখানে
তুমি ছিলে তার
যা প্রকৃতি জানে

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।