শুক্লা একাদশী
- অর্পন চৌহান - নিজস্ব গ্রন্থের কাব্যগ্রন্থ ২৯-০৩-২০২৪

কবিতা : শুক্লা একাদশী
লেখক : অর্পন চৌহান

আবছায়া মেঘ গুলো আকাশের বুকে বয়ে বেড়ায় ;
শুক্লা একাদশীতে নির্ঘুম তারারা থাকে চন্দ্রমায় ।
ম্রিয়মান তারার ঘ্রাণ বেড়ায় আকাশের বুক বয়ে ;
আমার কৃষ্ণপক্ষ কেটেছে অনেক আগেই তোমার দেখা পেয়ে !
শুক্লা একাদশীতে চাঁদ তার আমুল পরিবর্তন ঘটাতে শুরু করে ;
কৃষ্ণপক্ষের দিকে পৃথিবীর বুকে চাঁদ লুকিয়ে পড়ে ।
অন্ধকার ! ঘোর অন্ধকার !তমসায় ব্যতীত পৃথিবীর বুক ;
শুক্লা পঞ্চমীতে পৃথিবীর বুকে নতুন চাঁদ ফুটে উঠুক ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
০৩-০৪-২০২০ ০৩:০৭ মিঃ

সুন্দর লেখনী