কেমন আছো তুমি
- রফিকুল আলম ২৫-০৪-২০২৪

কেমন আছো তুমি
----রফিকুল আলম
কেমন আছো তুমি শুধু জানতে ইচ্ছে করে
কারণ সারা পৃথিবী এখন লাশের নগরী
অলিখিত সান্ধ্য আইনে তালাবদ্ধ চৌহদ্দী
পথ ঘাট কুড়ে ঘর থেকে শুরু করে
বহুতল ভবনগুলি মৃত্যুপুরীর মতো।
বিশ্ব মহামারী করোনা ভাইরাসের থাবায়
কুইনসের ইলমার্স্ট হাসপাতালের সামনে
দেখি সারি সারি অ্যাম্বুলেন্স আর লাশবাহী গাড়ী
সংবাদকর্মীরা টিপাইতে লাগিয়ে ক্যামেরা
পিপিইতে আপাদমস্তক মুড়িয়ে
থাকতে দেখি দাঁড়িয়ে
তুলতে ছবি করোনা লাশের মিছিলের ।
আমি জানতে চাই তুমি কেমন আছো
কারণ ওই পথ দিয়ে তোমার আসা যাওয়া
সকাল সন্ধ্যা নিবেদিত প্রাণ, দিতে স্বাস্থ্য সেবা
আজ ৪ এপ্রিল সকালে সংবাদ কাগজে
যখন দেখলাম তোমার যুক্তরাষ্ট্রে
আক্রান্ত আড়াই লাখ, প্রদীপ নিভেছে ছয় হাজার
পৃথিবীতে নিভেছে পঞ্চান্ন হাজারের ওপর
হৃদয় আমার কেঁপে উঠে অজানা আশংকায়
তাই শুধুই জানতে ইচ্ছে করে কেমন আছো তুমি।
যোজন যোজন দূরে নিউইর্য়ক নগরে
করোনা ভাইরাসের লকডাউনে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।