বিনাশী মহামারী
- Tamal Ghosh ২৩-০৪-২০২৪

হে মহামারী, নিয়েছো কেরে কত বলিষ্ঠ প্রাণ !
তব আতঙ্কে এই বিশ্বও আজ যেন নিষ্প্রাণ |
এই মহাবিনাশের যেন নেই কোনো শেষ,
প্রতিদিন ই হায় ! বেড়ে যাচ্ছে তব রেশ ||

করুণাহীন, অনভিপ্রেত তুমি, করাল তোমার শক্ত
হিংস্র আর নরখাদক তুমি, রক্তের তুমি ভক্ত |
শতকের পর শতক ধরে করছ তুমি রাজত্ব
এই ধরনীর অমঙ্গলের নিয়েছো যেন স্বত্ব ||

নিজের দম্ভে দাম্ভিক তুমি, কত যেন বলশালী,
কত মায়ের কোল ও তাই, করেছো তুমি খালি ||
সৃষ্টির মূলে কেন বিষাক্ত কুঠার হানো ?
বিনাশ ই তোমার শক্তি, এই সদা কি মানো ?

কিন্তু, মোরা মনুষ্যজাতি, আছে মোদের চরম ধৈর্য,
চিরস্থায়ী কোনো কিছু নয়, তোমার বিনাশ ও অনিবার্য ||

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
০৪-০৪-২০২০ ২০:০৭ মিঃ

বিরক্ত লাগলেও ঘরে থাকুন।