লক-ডাউন
- মোঃ হোসাইন জাকের - মায়াজাল ২৫-০৪-২০২৪

লক-ডাউনের কারণে দেখি না তোমার মুখ,
জানো, কতো ভাবনায় জর্জরিত এ বুক।
চুপিচুপি গিয়ে তাকে বলো ওরে ও করোনা,
যতো কষ্ট হোক, তবুও লক-ডাউনে এসো না।
ঘরে কোণে বসে ভাবি কতো কথা একা একা,
করোনার ভয়ে বাইরে পত্পত্ করে লাল পতাকা।
পুরানো চিঠিগুলো খুলে পড়ি বারবার,
ভাল আছি, ভালবাসি তোমায় শতবার।
মান আর অভিমানে কতো কথা বলেছি এতদিন,
সে ভাবনায় লক-ডাউনে কেটে যাচ্ছে রাতদিন।
মুখোশের আড়ালে এসে দেখে যায় কতো জন,
পাশাপাশি আসে না কেউ, ভেঙে যায় এ মন।
একদিন কালবৈশাখী ঝড় হয়ে উড়ে যাবে সব,
আবার বটতলায় মিলে সবাই করবে উৎসব!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
০৫-০৪-২০২০ ১৪:০৪ মিঃ

ভালো লাগলো। ভালো থাকুন সুস্থ থাকুন।