এক ঝাঁক হাইকু ৪২
- সাইদুর রহমান ২৯-০৩-২০২৪

(জাপানে প্রচলিত ‘হাইকু’ জাপানি কবিতা)
বিষয়: করোনা ভাইরাস কোভিড-১৯

এক
ভয় করো না
হোক সে প্রাণঘাতী
হোক করোনা।

দুই
থেকো দূরত্বে
পারবে না করোনা
বিষ ঢালতে।

তিন
ধোও দু’হাত
সাবানে; কোভিড-১৯
ধ্বংস নির্ঘাত।

চার
সাবানে ভয়
করোনা রয় দূরে
সমূলে ক্ষয়।

পাঁচ
যেখানে ভিড়
সেখানেই সুযোগ
ছুঁড়ে সে তীর।

ছয়
এ ভাইরাস
অদৃশ্যে যার বাস
কাড়ে নিঃশ্বাস।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।