করোনার ছড়া
- মাহমুদ রিয়াদ পলাশ - ভরদুপুরে ভরাডুবি ১৯-০৪-২০২৪

গবুচন্দ্র,
শুনেছ নাকি
খবর আসছে উড়ে
করোনা রোগে মরছে মানুষ
সারা বিশ্ব জুড়ে!

আজ্ঞে হুজুর
জানতে পেলাম
নিজেই রিসার্চ করে
কাঁদা মেখে করলে গোসল
ওরোগ যাবে সেরে!

বলছো কি হে
আমি শুনলাম
ব্যেমো ভীষন বেড়ে
সব ছুঁতে ভয়, হাত ধুতে হয়,
নইলে আসে তেড়ে!

না না রাজন
রাজ পুরুতে
মন্ত্র দিবেন পড়ে
মেলেচ্ছদের এমন রোগ
আসবে না আর ঘরে!

রাখো গবু
ধানাই পানাই
ফুঁহ ফাঁ বন্ধ করে
আসল উপায় বলো যেনো
মানুষ না যায় মরে,

আজ্ঞে হুজুর
আসল উপায়
আনতে হবে ধরে
সারা রাজ্যির সকল মানুষ
বন্ধ রবে ঘরে,

তবে ডাকো
সৈন্য সেপাই
পাঠাও গলির মোড়ে
পিটিয়ে সব ঘরে ঢোকাও
দয়ামায়া না করে,

রাজ্য করুক
শুন্য খাঁ খাঁ
মানুষ থাকুক ঘরে
খাদ্য পথ্য রিলিফে দাও
জনা হিসাব করে,

আজ্ঞে হুজুর
তা ই হবে
শোনাই আদেশ পড়ে,
রাজ্যের সব অফিস বাজার
দিলাম বন্ধ করে।।

#মাহমুদ_রিয়াদ_পলাশ
০৪.০৪.২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।