বদ্ধ স্বাধীনতা
- আবদুল্লাহ ২৯-০৩-২০২৪

কষ্ট হলেও কিছুদিন থাকতে হবে,
চার দেয়ালের আবদ্ধ ঘরে।
কয়েকটা দিন না হয় নাইবা ঘুরলাম,
সকলের সাথে।
নাইবা দিলাম হাত বাড়িয়ে,
কেউ সামনে এলে।
নাইবা খুললাম দরজা,
অপরিচিতদের আগমনে!
তোমরা দেখতে পারছনা?
আজ মৃত্যুর মিছিল চারদিক জিড়ে।
ভাবছো কি?
অন্যের স্বার্থে করছো ত্যাগ?
থাকছো বদ্ধ ঘরে?
ভাবছো ভুল তুমি,
রয়েছো বদ্ধ ঘরে নিজের স্বার্থেরই তরে।
থাকোনা কিছুদিন বদ্ধ হয়ে,
নিজের তথা সকলের স্বার্থে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।