ন‍্যায়ের পথে গমন
- মোঃ বুলবুল হোসেন ২৮-০৩-২০২৪

ন‍্যায়ের পথে গমন
মোহাম্মদ বুলবুল হোসেন

রঙিন দুনিয়ার মাঝে সবাই
করি আমরা অভিনয়
রঙিন ভুবন কারো আনন্দের
কারো কাছে বিশ্বময়।

নিজের বিশ্লেষণ নিজে কখনো
করছো অন্তর খুলে
ক্ষমতার গরমে রঙিন আনন্দে
সবকিছু যাও ভুলে।

সামান্য কিছু দান করে
করি জয়গান
মনে পড়ে না কুকর্মের কথা
অন্তরের শয়তান।

কষ্ট হলেও হাসির ছলে
মুখে রাখ মধু
নিজের কুকর্ম ডাকার জন্য
নিজেই তুমি সাধু।

মামা আমার থানার ওসি
দেমাক নিয়ে চলি
সামান্য লোভে নিজেকে আজ
করে দেই জলাঞ্জলি।

লোভে হয়েছে টাকার পাহাড়
পশুকে করি দমন
আজ আমি করতে পারব
ন‍্যায়ের পথে গমন।

নিজে ভাল জগত ভাল
এটাই বড় সুখ
শত বাধা পার করে
উজ্জ্বল তোমার মুখ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
০৬-০৪-২০২০ ১১:৩১ মিঃ

মানুষ মানুষের জন্য।