জনতাত্ত্বিক ভাবনা
- ফাহিম মাহমুদ আদি - ভগবানের বুকে আঁকি পদচিহ্ন ২৬-০৪-২০২৪

জনতাত্ত্বিক ভাবনা
আদি

রাজপথে আজ রাজানীতি
দিবালোকে নিহত জাতি
ধর্ষিত শিশু অবলা নারী
ঘুমন্ত সব নারীবাদী।

মুক্তিযোদ্ধা রিকশা চালক
সম্ভ্রমহারা বোন পথের ভিক্ষুক
নেতারা সব ভাতা ভক্ষক
অট্টালিকায় যেন স্বর্গ নরক।

কোরআনে হাফেজ হাজতবাস
মাদ্রাসায় সব জঙ্গিচাষ
গদির তলে সোনার খনি
কথা বললেই কুলখানি।

বিচারের নামে চলছে প্রহসন
নিরপরাধী ধরে করছে শাষণ
মুসলিম বিদ্বেষী হচ্ছে মেহমান
হায়! মুজিবর্ষের একি অপমান।

বাংলার জন্ম দিয়েছে যারা
সরওয়ার্দী ভাসানী শের ই বাংলা
নতুন প্রজম্ম "এরা কারা"!
মুজিবই সেরা, সারা বাংলা।

কেন অযথা দেশ ভাবনা
নিয়ম নীতির পর্যালোচনা
গনতন্ত্র কোথায় ঠেকেছে
কি দরকার এসব খোঁজে!
আছি ভাই পেটে ভাতে
দেশ ভাবনা কি আমার সাজে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
০৬-০৪-২০২০ ১১:৩০ মিঃ

নান্দনিক লেখনী । জয় হবেই মানবতার l