অভিমানী তুমি
- শেখ রবজেল হোসেন ২৯-০৩-২০২৪

আকাশের একটা নক্ষত্র বড্ড অভিমানী
বেদনার রঙে নীল হয়ে পাথরে মুখ লুকায়
বিষন্ন ভগ্নহৃদয় নিয়ে চোখের জলে ভাসে
হু হু করে বাতাসে তার কান্নার সুর আসে।
অভিযোগ আবদার প্রাপ্তি অপ্রাপ্তি
কখনোই লুকিয়ে রাখিনি আমি নক্ষত্রের কাছে
লুকাতে পারিনা বুকের জমানো ক্ষত
নক্ষত্র না শুনলে যে দেয়ালে পিঠ ঠেকে যায় আমার।
আবেগী আর ভুল অভিযোগও তার সমীপে
মাঝে মাঝে তাকে নিমিষেই অভিমানী করে তোলে
তাইতো বেদনার রঙে নীল হয় ওর স্বর্ণ হৃদয়
ভুল করি বারবার চেষ্টাও করি শোধরাবার।
মাঝখানে কাঁদায় তারে বুকে জমা কষ্টগুলো
অবশেষে নক্ষত্রের কাছে পরাজিত মন
হামাগুড়ি দিয়ে পথ খোঁজে পালাবার।
গোমরা মুখে আর নয় নক্ষত্রের নীল ছায়া
এবার তুমি ভরিয়ে দাও চারিধার সোনালী আলোয়
অভিযোগ সব ভুলে গিয়ে ফিরিয়ে দাও
রূপালী চাঁদের আলোয় স্বপ্নের ফানুস।
তোমার আলো ছাড়া পৃথিবী আঁধার কালো
তুমি নেমে আসো আমার খোলা জানালায়
চেয়ে দেখো তোমার প্রতিক্ষায় অবারিত ফুল
বুকের জমিনে নীরব ছড়ায় না মিষ্টি সুবাস।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।