অনামিকা তুমি থেমে যেও না
- শেখ রবজেল হোসেন ২০-০৪-২০২৪

অনামিকা,
সেফটিপিনটা আর অমন করে লাগিও না তোমার লাল শাড়ীর আঁচলে,
পূবালী বাতাসে তোমার আঁচলখানির ওড়া আমি দেখিনি বহুদিন থেকে।
কেনো এভাবে আঁচলটা গুটিয়ে রেখে আমাকে কষ্ট দাও বলোতো?
তোমার রূপ লাবন্য এখনও ফিকে হয়ে যায়নি আমার কাছে,
আমিতো সেই আগের মতোই তোমার চোখে আমার কবিতার লাইন খুঁজে পাই।
চুলগুলোও বাঁধবে না আর অমন করে,
খোলাচুলগুলো উড়িয়ে দিও দখিনা বাতাসে।
তোমার সরু নাকের উপর উড়ে আসা এলোচুল আমি সরিয়ে নেবো দু'হাতে,
আমাকে বঞ্চিত করো না এই সুখটুকু হতে,
আমার মানসপটে তোমার জীবন্ত ছবি আঁকি সারাক্ষণ।
অনামিকা,
তোমার কোমর দুলিয়ে চলা থামিও না এখন
তুমি চলতে থাকো হাজার কোটি লক্ষ মাইল।
তোমাকে থেমে যাওয়া মানায় না অনামিকা
তোমার আকাশ অনেক বড়ো।
তুমি যেখানেই যাও যেখানেই থাকো
আমি ঠিকই খুঁজে নেবো তোমাকে।
তোমার ছুটে চলার ছন্দে
তোমার মিষ্টি ঘ্রাণ শুঁকে শুঁকে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।