একুশের প্রেরণা
- একরাম হোসেন - () ২৮-০৩-২০২৪

একুশ তুমি বাঙালীর প্রাণে বাজাও শোকের বীণ,
একুশ তুমি দ্বীপ্ত শপথে তৃপ্ত মাল্যয়ীন।

তুমি বাঙালীরে শিখিয়েছো যখন ছিনায়ে অধিকার,
তখনি মোরা এক হয়ে ছুটি দূর্বার দুর্নিবার।

হুংকারে যবে রাজ পথ কাঁপে, কাঁপে রুক্ষের দল, অত্যাচারীরা ভয়ে কাঁপে খুঁজে না পেয়ে সমতল।

একুশের দিনে আজো খুঁজি আমি সেই মহান বীরের,
রফিক শফিক সালাম বরকতেরা কোথায় হারালে!

হয়নি ক্ষান্ত অত্যাচারী জুলুম অবিচার,
নতুনভাবে পুরনো হানা গচ্ছা এজাগার।

আর কত সইবো জুলুম মুখ বুঁঁজে অনাচার!
সয়না তাই সইবোনা আর গর্জে উঠবো আবার।
যায় যাবে প্রাণ দিয়ে দেবো তাই উন্মুক্ত চেতনায়।

আমাদের রুখবে, সাধ্য আছে কার?!
অসীম বেগে ছুটবো আর করবো চুরমার।

ভেঙ্গে দেবো সব বিষ দাঁতগুলো যত আছে দালালের,
মাতাল হয়েছি ধরবো এবার টুটি যার তার।

একুশের দিনে আমি লিখছি ছন্ন ছাড়া,
ভালোবাসি তাই প্রাণ কেঁদে যায় আমি পাগল পাড়া।
একুশ আমার একুশ তোমার একুশ সবার প্রাণ,
একুশের দিনে মোরা সবে তাই গাই সাম্যের গান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

M2_mohi
০৬-০৪-২০২০ ২১:৩৭ মিঃ

Welcome

Akram9728
০৬-০৪-২০২০ ২০:২১ মিঃ

আমি নতুন লিখক ভূল হলে দয়া করে ধরিয়ে দিবেন।