ভুল
- ফাহিম রাহমান ২৯-০৩-২০২৪

আমার মতো সহজবোধ্য মানুষের ভুল করাটাই বা হওয়াটাই স্বাভাবিক,
না হওয়াটাই অস্বাভাবিক।

ভালবাসাকেই প্রেম ভেবে ভেবে ভুল করে মৃতপ্রায় মানুষ আমি।
সংসারকে জীবন ভাবি আর বেঁচে থাকাকেই সাথে থাকা ভাবাটা আমার জন্য ডালভাত।

নারীকে ভালবাসতে যেয়ে রূপকে ভালবাসি, হয়তোবা রুপকথা ভেবে নেই স্বপ্নের সীমাবদ্ধতাকে।

তোমরা গোলাপ চেনো আর আমি টিউলিপে মিশিয়ে ফেলি, হয়তো প্রেমিক নই তাই।
প্রতিবার ভুল ফুল কেনা আমার অভ্যেস যেন।

বাজারের গতানুগতিক হিসাবে ভুল আমার নিত্যকার,
মাছ বা সবজি কিম্বা কেরোসিন -
কোনকিছুই ঠিকঠাক বলতে পারিনা,
ভুলে আলুর বদলে মুলো বা শাকের বদলে লতি নিয়ে আসি।
মানুষকে মানুষের মতো ভাবতে যেয়ে ভুল মানুষ বাছাটাই একমাত্র নেশা আমার।
প্রতিবার ভুল না হলে অস্থিরতায় ভুগি,
ভুলটাই যেন স্বাভাবিক।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।