থাকবে তুমি মনে
- ফাহিম রাহমান ২৮-০৩-২০২৪

ভুলাটা সহজ নয়,
হয়তো আবারও মনে পড়বে
কোন মধ্য দুপুরে বা বিকেলের লালিমায়,
ঘোর লাগা সন্ধ্যায়।
মনে পড়লেও বিষাদ,
মনে করতে নেই প্রলয় নিষাদ।
মনের আর কী কাজ,
বেঁচে থেকে বারবার
তাকে নিয়ে যতো ভাবনার বেলা,
নিরবধি খেলা,
মনের আঙিনায় প্রণয় রাজ।
মন মরেনা,
শরীরের মৃত্যুর পর বেঁচে রয়
প্রকৃতির প্রকাশে মিশে।
মন মজলে দূরে যেতে হয়
মায়া বাড়াতে দুঃখ জাগাতে,
থাকতে হয় মনের আঙিনায়
আজীবন একাকী কারাবাসে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।