করোনা
- ফাহিম রাহমান ১৯-০৪-২০২৪

কোবিড ১৯
এক ইতিহাসের নাম
যে ইতিহাস চলমান হয়েও
ইতিহাস হয়ে গিয়েছে যথার্থই,
যে ইতিহাস আমাদের দাঁড় করিয়েছে মৃত্যু প্রান্তরে।

চীন বা ইতালি,
বয়ে চলা মৃত্যুর মিছিলের আয়োজন,
অগ্রভাগে হলাহল নীল বিষ
নির্জীব নিষ্ক্রিয় মানুষের পদবী ভারে সয়লাব,
রক্ত নেই তবু যুদ্ধ
নেই ঢাল তলোয়ার আর বন্দুকের ছড়রা,
নেই কোন কারফিউ
তবু চলাচল নিরোধ আইনটির ধারাগুলো প্রযোজ্য।

মানুষের মতো মানুষের কাছে এসে জানিয়ে যায়-
করোনা ঝড়ের রাতে দূয়ার দেয়ায় মানুষকে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।