মাফ করে দেও
- রফিকুল আলম ২৫-০৪-২০২৪

মাফ করে দেও
=====রফিকুল আলম
আজ মঙ্গলবার ৭ এপ্রিল জিরো আওয়ার
চোখের ছাউনি দু’টি হয়না সাটডাউন
চারিদিক শ্মশানের নীরবতায় লকডাউন
নেই নিশীবিহঙ্গের ডাকাডাকি
নেই ঝিঁঝিঁ পোকার শব্দ
ডাকেনা একটি কুকুরও
শিয়ালতো বাদই দিলাম
দেখি শুধু প্রেতাত্মার মত দাঁড়িয়ে
ল্যাম্পপোষ্ট গুলি একটার পর একটা
মৃদু আলো দেখা যায় কোন কোন ঘরে।
আর কত থাকা যায় করোনা লকডাউনে
আর কত রাখা যায় চোখ ফেসবুকে
কিম্বা টেলিভিশনের স্ক্রীণে
দেশ বিদেশের করোনার খবর শুনে?
আমার হৃদয়ের কাছাকাছি বাস করা
তুমিও আজ অন্য শহরে করোনা লকডাউনে।
নিস্তব্ধ নিশুথী রাতে বড় একাকী
সোফায় বসে মনের কোণে জড়ো করি
অতীতের ফেলে আসা দিনগুলি ।
ময়লা জমেছে অনেক মনের ক্যানভাসে
ভুলে গেছি অপরাধের হিসাব
হে আল্লাহ তুমি মাফ করে দেও
করোনা ভাইরাসের গজব থেকে
সামাজিক দূরত্ব কারফিউ লকডাউন
সব তুলে নেও বাস করি একসাথে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।