মনটা কাছে নেই
- শেখ রবজেল হোসেন ২৬-০৪-২০২৪

এইখানে এক নদী আছে অথৈ জলে ভরা,
একটি চুমুক পাই না আমি বুকটা জুড়ে খরা। এইখানে এক আকাশ আছে লক্ষ কোটি তারা,
একটু আলো দেয় না আমায় তোমার পরশ ছাড়া।

এইখানে এক পাহাড় আছে ঝর্ণা জলের ধারা,
একটু গানও শোনায় না সে তোমার নুপুর ছাড়া।
এইখানে এক সবুজ মাঠ হরেক রঙের ফুল,
মনটা আমার কাড়ে নাতো তেমন তোমার চুল।

এইখানে এক বটের বৃক্ষ শীতল ছায়ায় ঘেরা,
শান্তি আমি পাইনা খুঁজে তোমার আঁচল ছাড়া।
এইখানে এক কোকিল ডাকে মিষ্টি মধুর সুর,
একটু কাছে ডাকলে আমায় তাড়ায় বহুদুর।

এইখানেতেই আমি আছি মনটা কাছে নেই,
একটু কাছে এসেই তুমি মনটা নিলে সেই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।