ক্রমশঃ
- শেখ রবজেল হোসেন ২৫-০৪-২০২৪

ক্রমশঃ প্রাপ্তির ভীড়ে অপ্রাপ্তিও মন থেকে মুছে যাচ্ছে,
ধীরে ধীরে আকাঙ্ক্ষার জায়গাটাও ছোট হয়ে আসছে।
ক্রমশঃঃ মাথার ঘন কালো চুলগুলোও উধাও হতে শুরু করেছে,
যে কয়টা রয়েছে তাও নানা রঙে রাঙিয়ে নিতে হয়েছে।
ক্রমশঃঃ নয়নের সুতীক্ষ্ণ দৃষ্টিটাও ঝাপসা হয়ে আসছে,
চারশো পাওয়ারের চশমাটাও বাস্তবতার কাছে হার মানছে।
ক্রমশঃ কলমের কালিও নিঃশেষ হতে চলেছে,
হয়তো বুকে জমানো কথাগুলো অব্যক্তই রয়ে যাবে।
ক্রমশঃঃ ডাইরির ছেঁড়া পাতায় তেলাপোকা ঘর বাঁধছে,
একদিন তোমরাও আমার কবিতায় কংক্রিট ছড়াবে।
ক্রমশঃ কফির পেয়ালায় উৎকট মাছির রাজত্ব বেড়েই চলেছে,
হয়তো একদিন শেষ চুমুকটাও ভরে দেবে করোনা ভাইরাসে।
ক্রমশঃঃ একাকী বসে চেয়ে দেখি বাতির তেল ফুরিয়ে যেতে,
জানি আর কখনও আলো দেবে না কোন সন্ধ্যা রাতে।
ক্রমশঃঃ মস্তিষ্কের আবেগ চায় একেবারে থেমে যেতে,
শ্রান্ত স্থবির হয়ে বসে থাকি ঘরের কোণে বেদনাতে।
ক্রমশঃঃ তোমার ঠিকানাও ভুলে যাই ইচ্ছে ভুলের অসুখে,
মাঝে মাঝে নিজেকে হারাই ভয়ংকর আঁধারের বুকে।
ক্রমশঃঃ তোমার অঙ্গুলিও ছুটে যায় আমার হাতের মুঠো থেকে,
অনন্ত কালের জন্য হারিয়ে যাবো অভিযোগের কালি মেখে।
ক্রমশঃ তোমার ঘৃণায় ভরে নেবো বুক কোন অশুভ ক্ষণে,
তুমিও ভুলে যেও আমায় আর কখনও রেখো না মনে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।