পদধ্বনি শুনতে পাই
- শেখ রবজেল হোসেন ২৬-০৪-২০২৪

একটা নিশ্চিত পদধ্বনি শুনতে পাই
বিচ্ছেদের,
ক্রমাগত এগিয়ে আসছে মৃদু পায়ে
আমার কুঠিরে।
উস্ক খুস্ক রুক্ষ মেজাজে,
দীর্ঘ দিনের বুভুক্ষা।
পৃথিবীর এক কোণ হতে
অবিরাম পদচালনায় দৈর্ঘ্য কমিয়ে আনছে
খুব দ্রুত।
জানিনা কখন সে পৌঁছে যাবে
আমার গৃহের বন্ধ দরজায়।
নিশ্চিত দরজা খোলার আশায়
কড়া নাড়বে সে,
তারপর ভারী নিঃশ্বাস ফেলবে
আমার কাঁধে,
আমায় সাথে নিয়ে চলবে
অনন্ত পদ যাত্রায়।
আমি শুনি তার পদধ্বনি
সকাল সাঁঝে
আর দুপুরের কড়া রোদে,
বিরামহীন পদচালনায়
দুর থেকে সে নিকটতর হচ্ছে আমার,
কোন এক অশুভ ক্ষণে
সাক্ষাতের অভিপ্রায়ে।
আমি সারাক্ষণ তার পদধ্বনি শুনতে পাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।