বেদনা তুমি কাছে থাকো
- শেখ রবজেল হোসেন ২৫-০৪-২০২৪

বেদনাকে খুঁজতে হৃদপিণ্ডের পোস্টমার্টেম করেছি আমি বহুবার,
কিন্তু কখনোই আমার এ হাত একটুও কাঁপেনি।
ছুরি কাটারি দিয়ে রন্ধ্রে রন্ধ্রে খোঁজার চেষ্টা করেছি বেদনার অবস্থান,
হৃদপিণ্ডটা কয়েকশো টুকরো করে রেখেছিলাম টেবিলের ট্রে তে।
কি আশ্চর্য!! ওরা দাঁত কেলিয়ে হাসছিলো,
আমিই থমকে গেছি ওদের খুশীর অট্টহাসিতে।
বেদনা তুমি হাসো কেনো আমায় দেখে?
আমিতো সারাক্ষণই তোমাকে নিয়ে খেলি।
তোমায় ঘুম ভাঙানির গান শোনাই প্রতিদিন প্রাত্যুষে,
সারাটা দিনও তোমাকে নিয়েই ব্যস্ততা আমার।
তোমায় ঘুম পাড়াতে অনেক রাত অবধি জেগে থাকতে হয় আমায়,
হৃদপিন্ড, বেদনাকে তুমি কোথায় লুকিয়ে রাখো?
এবার ওর অবস্থান স্থায়ী করো হৃদপিণ্ডটায়,
তোমার নীল রক্তের মাঝে বেদনা ডুব সাঁতার কাটুক প্রতিনিয়ত।
বেদনাকে খুঁজতে আমার কষ্ট হবে না একটুও,
বেদনা তুমি থাকো আমার খুউব কাছে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।