পালাবি কোথায়?
- শেখ রবজেল হোসেন ২৫-০৪-২০২৪

নীতি কথা শুনতে ভালো বলতে ভালো গল্প,
কর্ম ছাড়া মাইনে ভালো কাজ করে তাও অল্প।
চারিদিকে জ্ঞান ছড়াতে জ্ঞানীর আনাগোনা,
পারিশ্রমিক ছাড়া কেউ টক-শোতেও যায় না।
জনসেবা লোক দেখানো ভন্ড লোকের দল,
কাজ করে সব জনগনে নেতা খায় সে ফল।
ধোঁকাবাজির রাজনীতির দল ছেড়েও যায় না,
আসলে সব ফায়দা লুটে ভালো হতে চায় না।
বক্তারা আজ হিসেব কষে নিচ্ছে টাকা গুণে,
নির্বোধরা কাজ ফেলে ওদের কথাই শুনে।
নীতিকথার নাম দিয়ে সব ধান্ধাবাজি করে,
আসলেই সব ভন্ড শয়তান চিনে রেখো তারে।
বয়ান করে বক্তারা সব নিজেই তা মানে না,
নামের সাথে লকব ছাড়া পরিচয়ও দেয় না।
হাজী গাজী মওলানা নাম দিয়ে পার পাবে না,
আখেরাতে শুধতেই হবে দুনিয়ার সব দেনা।
চাটুকররা তোমরা সকল বিবেক বেচে খাও,
সুযোগ বুঝে রাস্তা দেখাও নিজে উল্টা যাও।
আমরা যতো আম জনতা এখন নিলাম মেনে,
সময় হলে পথ পাবে না এটাও রেখো মনে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।