নিঃশব্দ প্রতারক তুমি
- শেখ রবজেল হোসেন ২৯-০৩-২০২৪

নিচ্ছিদ্র ছায়ার তলে বড় প্রতারক তুমি,
পায়ে হেঁটে পাড়ি দাও সাহারার বিস্তীর্ণ মরুভূমি।
শূন্য পানপাত্র হাতে তুমি উঠে পড়ো হিমালয়ের সুউচ্চ চূড়ায়,
তুমি ভেঙে ফেলো গুয়েন্তেনামো কারাগার প্রতিটি নিঃশব্দ প্রার্থনায়।
তুমি পাখির ডানায় চেপে ধুমকেতু সম পাড়ি দাও সাতটি মহাদেশ,
তুমি আরব সাগরে ডুব দিয়ে তুলে আনো ফেরাউনের ধ্বংসাবশেষ।
তুমি প্রলয়ের মাঝে নগ্ন পায়ে হাটো ভিসুভিয়াসের অগ্নিপথে,
তুমি রাত্রি যাপন করো বরফের সুরম্য অট্টালিকায় ব্যাকটেরিয়ার সাথে।
তুমি এইচ আই ভির জীবাণু ছড়াও কোটি অসতর্ক মিলনের মুহুর্তে,
তুমি করোনা ভাইরাস হয়ে ধেয়ে আসো সারাবিশ্বে মহা আতংকে সূদুর চায়না হতে।
তুমি ভালবাসার বুকে হানো নির্দয় এজিদের খিঞ্জির,
সরলতার সুযোগে তুমি পরিয়েছো আমার পৃথিবীর পায়ে গোলামীর জিঞ্জির।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।