আমি কান্না শুনেছি
- শেখ রবজেল হোসেন ২৬-০৪-২০২৪

আমি আকাশের কান্না শুনেছি নিকষ কালো আঁধারে শ্রাবণের অবিরত টুপটাপ বেদনার আওয়াজে।
আমি সূর্যের কান্না শুনেছি প্রখর খরতাপে দিন মজুরের দগ্ধ বাদামী গায়ে বহমান ঘামের ফোটা হয়ে নিঃশব্দে ঝরে যাওয়ার ক্ষণে।
আমি পাহাড়ের কান্না শুনেছি নুড়ি পাথরের সংঘর্ষে ক্ষয়ে গিয়ে ঝর্ণাধারায় অবিরত ছুটে যাওয়ার দিনে।
আমি সাগরের কান্না শুনেছি ফুঁসে উঠে সাগরের পাড় ডুবিয়ে দেয়ার মুহুর্তে।
আমি রাত্রির কান্না শুনেছি রাতজাগা পাখির করুন কন্ঠে আর শিশিরের বুকে পা ভিজিয়ে।
আমি চাঁদের কান্না শুনেছি নিশ্চুপ জোছনার জলে পূর্ণ অমাবশ্যার রাতে।
আমি বাতাসের কান্না শুনেছি বসত বাড়ির চালে আর ফসলের মাঠে।
আমি মাটির কান্না শুনেছি তোমার আমার অনন্ত বিচ্ছেদের রাতে।
আমি তোমার কান্না শুনেছি শতবার আমার অসময়ে এবং আমার অন্তিম শয়নে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।