সেই পূর্ণিমা
- অর্পন চৌহান - প্রত্যাশার প্রার্থনা ২৪-০৪-২০২৪

সেই পূর্ণিমা

লেখক :- অর্পন চৌহান

সেই পূর্ণিমাতে দু'জনে বসে প্রেম ভাগাভাগি করেছি- সে কথাটি মনে পড়ে ;
শুক্লা চর্তুদশীতে জ্যোৎস্নার আলো মাখিয়ে ছিলেম তোমার তনুর উপরে !

চাঁদের রূপালি আবরণ দিয়ে ঘিরে ছিলেম তোমার ব্যাকুল মুখের অস্ফুটন হাসিকে ,
হঠাৎ দেখি চাতক এসেছে- অমৃত সুধা পান করতে — গ্রাস করেছে চন্দ্রিমাকে !

পূর্ণিমায় দেখি মেঘগুলো আকাশের বুকে এক অম্লান কোণে অবস্থান করে ,
ম্রিয়মাণ তারার গন্ধে আকৃত্রিম ভালোবাসা পরিপূর্ণ হয় জ্যোৎস্না থাকে প্রেমের ঘোরে !

আকুতি-মিনতি করে তোমায় কত ডেকে ছিলেম
স্বপ্নের দেশের উন্মাদ হয়ে,
সেই পূর্ণিমার স্মৃতি আমি ভুলতে পারিনা- লালন করি এ ভগ্ন হৃদয়ে !

০৮/০৪/২০২০
সময়: রাত ১২.০৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।